বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্টদের সম্মানে ছাত্রশিবিরের ইফতার মাহফিল অনুষ্ঠিত

আজ রাজধানীর সেগুন রেস্টুরেন্টে বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্টদের সম্মানে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের উদ্যোগে এক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। শিবির সভাপতি ডা. মো. ফখরুদ্দিন মানিকের সভাপতিত্বে ও সেক্রেটারী জেনারেল মো. দেলাওয়ার হোসেনের পরিচালনায় মাহফিলে উপস্থিত ছিলেন সাবেক সচিব আসাফ্ উদদৌলাহ্, দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, সাপ্তাহিক সোনার বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যাপক তাসনীম আলম, দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদ, নিউ নেশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মোবায়েদুর রহমান, বিএফইউজে সহ সভাপতি নুরুল আমীন রোকন, ডিইউজে সেক্রেটারী মুহাম্মদ বাকের হোসাইন, দৈনিক আমার দেশের সিনিয়র সহকারী সম্পাদক সঞ্জীব চৌধুরী, দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক আব্দুল আউয়াল ঠাকুর, দৈনিক নয়াদিগন্তের সহকারী সম্পাদক আলফাজ আনাম, গোলাপ মুনির, দৈনিক আমার দেশের সিনিয়র রিপোর্টার কাদের গনি চৌধুরী, দিগন্ত টেলিভিশনের ম্যানেজার এডমিন মোকছেদুল কামাল বাবু, হিউমান রিসোর্স ম্যানেজার মুজাহিদুল ইসলাম শাহীনসহ জাতীয় পত্রিকা, রেডিও, টেলিভিশন ও  সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দসহ দুই শতাধিক সাংবাদিক।
ইফতার মাহফিল পূর্ব সংক্ষিপ্ত বক্তব্যকালে জনাব আসাফ্ উদদৌলাহ্ বলেন, যারা অন্যায়ভাবে দেশ ও জাতির উপর জুলুম করে তাদেরকে ‘জালিম’ হতে দেয়া উচিৎ। জুলুমের ধারাবাহিকতায় একদিন তাদের ধ্বংস হবেই। ভয়-ভীতি দেখিয়ে ক্ষমতা অর্জন ও টিকে থাকা যায়না। মানুষের ভালবাসা পেতে হলে হৃদয়কে জয় করতে হয়। যে যত বেশী নির্যাতিত হয় আদর্শিকভাবে তার প্রচার আরো বেশী বেগবান হয়।
দৈনিক নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন বলেন, ইসলামের বিজয়কে সুনিশ্চিত করতে হলে আদর্শিক জ্ঞান ও বৈষয়িক জ্ঞান অর্জনের মাধ্যমে বিশ্বকে পরিচালনা করার যোগ্যতা অর্জন করতে হবে।
অধ্যাপক তাসনীম আলম বলেন, চারিত্রিক সৌন্দর্যই মানুষের প্রকৃত সম্পদ। মানুষ সুন্দর চরিত্রের অধিকারী না হতে পারার কারণেই পৃথিবীতে হানাহানি, অশান্তি, বিপর্যয় দেখা দিয়েছে।
দৈনিক সংগ্রাম সম্পাদক আবুল আসাদ বলেন, ছাত্রশিবির চারিত্রিক বৈশিষ্টের মাধ্যমে বাংলাদেশের আপামর মানুষের হৃদয়ে স্থান করে নিতে পেরেছে। সৎ গুনাবলী ও সদাচরণের মাধ্যমে ধর্ম-বর্ণ নির্বিশেষে আদর্শের প্রচার করতে হবে।
নিউ নেশন সম্পাদক মোস্তফা কামাল মজুমদার বলেন, আজ দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সকলের ঐক্যবদ্ধ পথ চলা উচিৎ।
বিশিষ্ট কলামিস্ট ও দৈনিক ইনকিলাবের সহকারী সম্পাদক মোবায়েদুর রহমান বলেন, ধর্ম ও রাজনীতি পৃথক নয় বরং একটি অপরটির সাথে সম্পৃক্ত। দেশে আজ দুযোর্গের ঘনঘটা শুরু হয়েছে। এই দুর্যোগ থেকে মুক্তি পেতে হলে প্রয়োজন গণ অভ্যুত্থানের। শিবিরকে জনগনকে সম্পৃক্ত করার মাধ্যমে গণ অভ্যুত্থানে নেতৃত্ব দিতে হবে।
সভাপতির বক্তব্যে শিবির সভাপতি বলেন, আওয়ামী সরকারের সৈরাচারী শাসনের কারণে সাংবাদিকরা আজ নির্যাতিত হচ্ছে। সমালোচনা সহ্য করার ন্যুনতম মানসিকতা না থাকায় সত্যকে ঢেকে দেয়া অপপ্রয়াসের কারণেই তারা মাহমুদুর রহমান একরামুল হকদের উপর কারা নির্যাতন চালাচ্ছে। দেশ পরিচালনায় সম্পূর্ণ ব্যার্থ সরকার শুধুমাত্র নিজেদের সফলতার কথা তুলে ধরতে মিডিয়াকে কঠোর হাতে নিয়ন্ত্রনের প্রয়াস পাচ্ছে। অথচ বিগত আড়াই বছরের শাসনামলে বিরোধী দলের উপর নির্যাতন, দেশ বিরোধী চুক্তি আর অহরহ মানবাধিকার লঙ্ঘনই ছিল তাদের নিত্য কর্ম।
তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, সাংবাদিকদের দেশ-জাতির প্রতি নিজেদের দায়বদ্ধতার কথা মাথায় রেখে অন্যায়ের কাছে মাথা নত না করে নিজেদের দায়িত্ব পালন করতে হবে। বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে তারা সবসময় সত্যকেই মানুষের সামনে তুলে ধরবেন, এটাই আমাদের আশা। রমজান মাস নৈতিকতার শিক্ষা দেয়। সাংবাদিক ভাইয়েরাও সে শিক্ষার আলোকে স্ব-কর্মক্ষেত্রে নিজেদের দায়িত্ব পালন করতে পারলে এ দেশ ও জাতি উপকৃত হবে।
মাহফিলে ইফতার পূর্ব দোয়া পরিচালনা করেন সাপ্তাহিক সোনার বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যাপক তাসনীম আলম। মাহফিলে দুই শতাধিক সাংবাদিক অংশ নেন।

SHARE

Leave a Reply